রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) উচ্চবাচ্যে কথা বলাকে কেন্দ্র করে দুই পক্ষের মারামারিতে ছাত্রলীগ নেতাসহ ৩ জন আহত হয়েছে। সোমবার (০৫ ডিসেম্বর) ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের গেমস রুমে এ মারামারির ঘটনা ঘটে। পরে আহতদেরকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) পাঠানো হয়।

আহত শিক্ষার্থীরা হলেন, ইতিহাস বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম ও তানভির। অন্যজন হলেন ফাইন্যান্স বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী শেখ উৎস।

হলের আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা যায়, হলের গেমস রুমে টেবিল টেনিস ও ক্যারামবোর্ড খেলার সময় উচ্চস্বরে কথা বলাকে কেন্দ্র আরিফুল ইসলাম ও তানভিরের সঙ্গে ফাইন্যান্স বিভাগের শেখ উৎস মধ্যে বাকবিতণ্ডার হয়। এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটে। এতে উভয়েই মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়।

পরে তাদেরকে রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রামেক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন। এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ এম নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় দ্রুত একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর আমরা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, আহত শিক্ষার্থীদের খোঁজ খবর রাখছি। হল প্রশাসন তদন্ত কমিটি গঠন করবে। এছাড়া কাল ইতিহাস ও ফাইন্যান্স বিভাগের শিক্ষকরা আলোচনায় বসবেন।